হেলিকপ্টার দুর্ঘটনায় মেক্সিকোর সিনেটর গভর্নর নিহত

আশরাফ রাসেল : মেক্সিকোয় হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন দেশটির একজন সিনেটর ও গভর্নর। মেক্সিকোর পুয়েবলা প্রদেশের গভর্নর মার্থা এলিকা এলোনসোকে নিয়ে হেলিকপ্টারটি উড্ডয়নের কিছুক্ষণ পরই দুর্ঘটনার শিকার হয়। সোমবারের দুর্ঘটনার সময় আকাশযানটিতে এলোনসোর স্বামী সিনেটর রাফায়েল মোরেনো ভ্যালেও ছিলেন বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে। বিবিসি

৪৫ বছর বয়সী এলোনসো দেশটির ডানপন্থী প্যান পার্টির সদস্য ছিলেন। দেশটির ইতিহাসে তিনি পুয়েবলা প্রদেশের প্রথম নারী গভর্নর। তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওব্রাদোর সোমবার জানান, ‘মেক্সিকান রাজনৈতিকদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। হেলিকপ্টার দুর্ঘটনার কারণ উৎঘাটন করতে ঘটনাটি অবশ্যই তদন্ত করা হবে।’

তবে প্রতিবেদনটি লেখা পর্যন্ত মেক্সিকোর দ্বিতীয় বৃহত্তম শহর পুয়েবলার দুর্ঘটনায় হেলিকপ্টারটির পাইলট নিহত হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

দেশটির অন্যতম এই জনবহুল প্রদেশটির নির্বাচনে দেশটির প্রেসিডেন্ট ওব্রাদোরের পছন্দের প্রার্থী ম্যানুয়েল বারবোসাকে পরাজিত করে গত ১৪ ডিসেম্বরই এলোনসো গভর্নরের দায়িত্ব গ্রহণ করেছেন। তাদের মৃত্যুকে একটি ট্রাজেডি বলে সমবেদনা জানিয়েছেন এলোনসোর প্রতিদ্বন্দ্বী বারবোসাও।

শেয়ার করুন এখান থেকে